ক্রিকেট টপ নিউজ নির্বাচিত

নারী বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালে অস্ট্রেলিয়া

নারীদের ওয়েনডে বিশ্বকাপের ফাইনালে উঠেছে অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ডের ওয়েলিংটনে বৃষ্টি-বিঘ্নিত প্রথম সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজকে ১৫৭ রানের বড় ব্যবধানে হারিয়েছে অজি নারীরা। এই নিয়ে সপ্তমবারের মতো বিশ্বকাপের ফাইনালে উঠলো তারা।

বৃষ্টির কারণে ৪৫ ওভারে নেমে আসা ম্যাচে ক্যারিবিয় মেয়েদের সামনে জয়ের লক্ষ্য ছিল ৩০৬ রানের। সেই লক্ষ্য তাড়া করতে নেমে ৩৭ ওভারে ১৪৮ রান তুলতে সমর্থ হয় স্টেফানি টেইলরের দল। উইন্ডিজের পক্ষে সর্বোচ্চ ৪৮ রান আসে অধিনায়কের ব্যাট থেকে। এছাড়া দেবন্দ্রা ডটিন ও হ্যায়লি ম্যাথিউস দুজনই ৩৪ রান করে করেন। অজিদের পক্ষে জেস জোনাসেন ২টি উইকেট তুলে নেন।

এর আগে, টসে হেরে ব্যাট করতে নেমে ৪৫ ওভারে ৩ উইকেটে ৩০৫ রানের বড় সংগ্রহ দাঁড় করায় অস্ট্রেলিয়ার মেয়েরা। উদ্বোধনী জুটিতে দুই ওপেনার র‌্যাচেল হায়নেস ও অ্যালিসা হিলি ২১৬ রান তুলেন। হায়নেস ৮৫ রানে ফিরলেও শতক হাঁকিয়েছেন হিলি। ১০৭ বলে ১৭টি চার ও একটি ছক্কায় ১২৯ রানের ইনিংস খেলেন এই উইকেটরক্ষক-ব্যাটার। বেথ মুনি ৩১ বলে ৪৩ ও অধিনায়ক মেগ ল্যানিং ২৬ বলে ২৬ রান করে অপরাজিত থাকেন।

দ্বিতীয় সেমিফাইনালে আগামীকাল বৃহস্পতিবার ভোরে মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ড। সেই ম্যাচের বিজয়ীদের বিপক্ষে ফাইনালে খেলবে অস্ট্রেলিয়া।