ক্রিকেট টপ নিউজ নির্বাচিত

বিশ্কাপে অংশ নিতে নিউজিল্যান্ড গেল বাংলাদেশ দল

প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপের মূল পর্বে খেলতে দুপুরে নিউজিল্যান্ড গেলো বাংলাদেশ নারী ক্রিকেট দল। তবে দেশ ছাড়ার আগেই দু:সংবাদ পেয়েছে টাইগ্রেসরা। এক ক্রিকেটার ও দুই সাপোর্টস্টাফের করোনা ধরা পড়েছে। তাদের ছাড়াই দুপুরে নিউজিল্যান্ডের উদ্দেশে রওনা হয় দলের বাকি সদস্যরা।

সেখানে পৌঁছে ১০দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে নিগার সুলতানা-জাহানারাদের। তারপর করোনা পরীক্ষায় নেগেটিভ হওয়া সাপেক্ষে ১৪ ফেব্রুয়ারি থেকে অনুশীলন করতে পারবে দল। ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে কন্ডিশনিং ক্যাম্প। আগামী ৪ মার্চ শুরু হবে নারীদের ওয়ানডে বিশ্বকাপ।

৫ মার্চ বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচ খেলবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। টাইগ্রেসদের পরের ম্যাচ ১৪ মার্চ, প্রতিপক্ষ পাকিস্তান। ওয়েস্ট ইন্ডিজ, ভারত ও অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে ১৮, ২২ ও ২৫ মার্চ। বিশ্বকাপের ফাইনাল হবে ৩ এপ্রিল।

ওয়ানডে বিশ্বকাপের জন্য বাংলাদেশের স্কোয়াড

নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), সালমা খাতুন, রুমানা আহমেদ, ফারজানা হক পিংকি, জাহানারা আলম, শামীমা সুলতানা, ফাহিমা খাতুন, রিতু মনি, মুর্শিদা খাতুন, নাহিদা আক্তার, শারমিন আক্তার সুপ্তা, লতা মন্ডল, সোবহানা মোস্তারি, ফারিহা ইসলাম তৃষ্ণা ও সুরাইয়া আজমিন।
ট্রাভেলিং রিজার্ভ- সানজিদা আক্তার মেঘলা ও নুজহাত তাসনিয়া।