টপ নিউজ নির্বাচিত হকি

শুরু হয়েছে নারী হকি প্রশিক্ষণ ‌কার্যক্রম

শুরু হয়েছে নারী হকি প্রশিক্ষণ ‌ও প্রতিযোগিতা। বুধবার থেকে মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে শুরু হ‌ওয়া এই প্রশিক্ষণ ‌ও প্রতিযোগিতা চলবে ১ সেপ্টেম্বর পর্যন্ত। বাংলাদেশ হকি ফেডারেশনের ডেভেলপমেন্ট কমিটি ও ক্রীড়া পরিদপ্তরের যৌথ আয়োজনে ১৮ থেকে ২৫ আগস্ট পর্যন্ত চলবে প্রশিক্ষণ কার্যক্রম।

এরপর শুরু হবে মূল প্রতিযোগিতা। প্রশিক্ষণে ৪২ জন অংশ নিয়েছে। আরও ৩ জন অংশ নে‌ওয়ার কথা রয়েছে। প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনকারী বাংলাদেশ হকি ফেডারেশনের কোচ হাসান রনি বলেন, বুধবার থেকে শুরু করেছি প্রশিক্ষণ। দুই সেশনে হচ্ছে প্রশিক্ষণ। সকালের সেশন শুরু হয় সাড়ে ৭ টায়। আর বিকেলের সেশন শুরু হয় সাড়ে ৩টায়। ২৫ আগস্ট পর্যন্ত এভাবেই চলবে।

প্রশিক্ষণে অংশ নেওয়া জাতীয় দলের ও বাছাইকৃত ৪৫ জন নারী হকি খেলোয়াড়কে দুটি দলে ভাগ করে ২৬ আগস্ট থেকে প্রতিযোগিতা শুরু হবে। প্রতিযোগিতার দুটি দলের একটির নাম করা হয়েছে মরহুম দুই সাবেক সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান মোমিন একাদশ ও শামসুল বারী একাদশ হিসেবে।

প্রশিক্ষণ শেষে দুটি দল মোট পাঁচটি ম্যাচ খেলবে। ২৬ আগস্ট প্রথম ম্যাচ হওয়ার পর ২৭ আগস্ট হবে দ্বিতীয় ম্যাচ। এরপর ২৯, ৩০ আগস্ট ও ১ সেপ্টেম্বর হবে বাকি ম্যাচগুলো। পাঁচ ম্যাচের মধ্যে সবচেয়ে বেশি ম্যাচে জয় পাওয়া দলকে বিজয়ী ঘোষণা করা হবে। প্রতিটি ম্যাচ বিকেল সাড়ে ৪টা থেকে শুরু হবে মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে।