টপ নিউজ নির্বাচিত হকি

স্বাধীনতা কাপ নারী হকির শিরোপা জিতলো বিকেএসপি

ওয়ালটন স্বাধীনতা কাপ নারী হকি প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি)। আর রানার্স-আপ হয়েছে নড়াইল জেলা। আজ বুধবার বিকেলে মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে বিকেএসপি ৬-০ গোলে নড়াইল জেলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। বিকেএসপির পক্ষে অর্পিতা পাল ও শান্তিনা টুডু ২টি করে গোল করেন। একটি করে গোল করেন সোনিয়া খাতুন ও তারিন আক্তার খুশি।

রানার্সআপ নড়াইল জেলা দল। ফাইনালে তারা ৬-০ গোলে পরাজিত হয় বিকেএসপি’র কাছে।

সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পান নড়াইল জেলার নমিতা কর্মকার। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হন বিকেএসপি’র খেলোয়াড় অর্পিতা পাল। সর্বোচ্চ গোলদাতা ও সেরা খেলোয়াড়কে ক্রেস্ট ও ১০ হাজার টাকার প্রাইজমানি দেওয়া হয়। চ্যাম্পিয়ন দল বিকেএসপিকে ট্রফি, মেডেল ও ৬০ হাজার টাকা এবং রানার আপ দল নড়াইলকে ট্রফি, মেডেল ও ৪০ হাজার টাকার প্রাইজমানি দেওয়া হয়।

ওয়ালটন স্বাধীনতা কাপ নারী হকি প্রতিযোগিতার সর্বোচ্চ গোলদাতা রানার্স-আপ নড়াইল জেলার নমিতা কর্মকার।

ফাইনাল শেষে বিজয়ী ‌ও বিজিত দলকে পুরস্কাৃত করেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটনের নির্বাহী পরিচালক ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় বাংলাদেশ হকি ফেডারেশনের ডেভলপমেন্ট কমিটির চেয়ারম্যান আব্দুর রশিদ শিকদার, সম্পাদক মোসাদ্দেক হোসেন চৌধুরী পাপ্পু, ফেডারেশনের সহ-সভাপতি সাজেদ এ আদেল ও ইউসুফ আলী এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ উপস্থিত ছিলেন।

টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হন বিকেএসপি’র খেলোয়াড় অর্পিতা পাল।

এবারের এই প্রতিযোগিতাং অংশ নেওয়া ১৩টি দলকে চারটি গ্রুপে ভাগ করে গ্রুপ পর্বের খেলা অনুষ্ঠিত হয়। চার গ্রুপ থেকে সেরা চারটি দল সেমিফাইনালে উঠে। সেখান থেকে দুটি দল খেলে ফাইনাল।

প্রতিযোগিতার ‘ক’ গ্রুপে ছিল ঝিনাইদাহ জেলা, জয়পুরহাট জেলা ও ঠাকুরগাও জেলা। ‘খ’ গ্রুপে ছিল- নড়াইল জেলা, চট্টগ্রাম জেলা ও যশোর জেলা। ‘গ’ গ্রুপে ছিল রাজশাহী জেলা, রংপুর জেলা ও দিনাজপুর জেলা। আর ‘ঘ’ গ্রুপে ছিল- বিকেএসপি, কিশোরগঞ্জ জেলা, কক্সবাজার জেলা ও ময়মনসিংহ জেলা।