এ্যাথলেটিকস্ টপ নিউজ নির্বাচিত

হার্ডলসে পুয়ের্তো রিকোর কামাচো-কুইনের স্বর্ণ জয়

টোকি‌ও অলিম্পিকের এ্যাথলেটিক্স ইভেন্ট পুয়ের্তো রিকোকে প্রথমবারের মত স্বর্ণ উপহার দিয়ে ইতিহাস রচনা করলেন জেসমিন কামাচো-কুইন। নারীদের ১০০ মিটার হার্ডলসে প্রথম হয়ে কামাচো-কুইন দেশের পতাকা টোকিওর মাটিতে উড়ালেন।

২৪ বছর বয়সী কামাচো-কুইন ১০০ মিটার হার্ডলসের পুরোটা সময়ই আধিপত্য দেখিয়েছেন। এই ইভেন্টে বিশ্ব রেকর্ডধারী মার্কিন তারকা কেনি হ্যারিসনকে তিনি পাত্তাই দেননি। দাপুটের সাথে ফিনিশিং লাইন টাচ করে বড় কোন প্রতিযোগিতায় কামাচো-কুইন স্বর্ণ জয়ের খরা কাটালেন।

১২.৩৭ সেকেন্ড সময় নিয়ে কামাচো-কুইন পুয়ের্তো রিকোকে স্বর্ণ এনে দেন। ১২.৫২ সেকেন্ড সময় নিয়ে এই ইভেন্টে রৌপ্য জিতেছেন হ্যারিসন। জ্যামাইকান স্প্রিান্টার মেগার ট্যাপার ব্রোঞ্জ পদক জিততে সময় নিয়ে ১২.৫৫ সেকেন্ড।

প্রতিযোগিতা শেষে আবেগী কামাচো-কুইন জানিয়েছেন এই স্বর্ণ পদকটা তার পুয়ের্তো রিকোর মানুষের জন্য অনেক গুরুত্ব বহন করে। মাত্র তিন মিলিয়ন মানুষের দেশে এই ধরনের কৃতিত্ব সত্যিই গর্বের। কামাচো-কুইন বলেন, ‘আমাদের মত ছোট একটি দেশের জন্য এই ধরনের কৃতিত্ব সত্যিই পুরো দেশকে আশান্বিত করে তুলে। আমি খুশী যে দেশের জন্য কিছু করে দেখাতে পেরেছি। সবকিছুই যে সম্ভব তা আজ প্রমানিত হলো। এই মুহূর্তে আমি সত্যিই দারুণ খুশী।’