ক্রিকেট টপ নিউজ নির্বাচিত

৫ প্রোটিয়া ক্রিকেটার করোনা আক্রান্ত

৫ ম্যাচের ওয়ানডে সিরিজ সম্পূর্ণ না করেই দেশে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিল দক্ষিণ আফ্রিকা ইমার্জিং নারী ক্রিকেট দল। বাংলাদেশে করোনা পরিস্থিতির অবনতি ও আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ হয়ে যাওয়ার সিদ্ধান্তে সিরিজ অসমাপ্ত রাখতে হয় তাদের। কিন্তু দেশে ফেরার আগেই দক্ষিণ আফ্রিকা দলের ৫ জন করোনা পজিটিভ হন।

বাংলাদেশ ইমার্জিং নারী দল ও দক্ষিণ আফ্রিকা ইমার্জিং নারী দল ওয়ানডে সিরিজ খেলার জন্য সিলেটে অবস্থান করছিল। দুই বোর্ডের সম্মতিতে দক্ষিণ আফ্রিকা সিরিজ অসমাপ্ত রেখেই দেশে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেয়। সোমবার রাতে তাদের দেশে ফেরার কথা ছিল। দেশে ফেরার আগে প্রোটিয়া নারীদের করোনাভাইরাস পরীক্ষা করানো হয়।

ফলাফলে ৫ জনের দেহে কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হয়েছে। তারা পরীক্ষা করিয়েছিলেন সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে। আক্রান্ত ৪ ক্রিকেটার হলেন- সিনালা জাফতা, লিচ জোনস, নবুলুমকো বানেটি, রবিন সিয়ার্ল এবং টিম ম্যানেজার মার্সিয়া লেতসওলো।

করোনায় আক্রান্ত এই ৫ জন প্রোটিয়া নারী সুস্থ না হওয়া পর্যন্ত বাংলাদেশেই অবস্থান করবেন। এখানেই তাদের আইসোলেশন ও চিকিৎসা চলবে। সুস্থ হওয়ার পরে তারা দেশের বিমান ধরতে পারবেন। অপরদিকে, দলের বাকি ক্রিকেটাররা গত রাতেই সময়মতো দেশের উদ্দেশে রওনা দেন।

উল্লেখ্য, সিরিজের প্রথম চারটি ওয়ানডে ম্যাচের একটিতেও পাত্তা হয়নি দক্ষিণ আফ্রিকা ইমার্জিং নারী দল। চারটি ম্যাচই জিতে নিয়েছে বাংলাদেশ ইমার্জিং নারী দল। এদিকে, বাংলাদেশের করোনা পরিস্থিতি দিনকে দিন অবনতির দিকে যাচ্ছে। মৃত্যুর হার প্রতিদিনই আগের রেকর্ডকে ছাড়িয়ে যাচ্ছে। আক্রান্তও হচ্ছে আশঙ্কাজনক হারে। ফলে ১৪ এপ্রিল থেকে আগামী এক সপ্তাহের জন্য সর্বাত্মক লকডাউন ঘোষণা দিয়েছে সরকার।