ঢাকাMonday , 10 April 2023
  1. অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ
  2. অ্যাথেলটিক্স
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আরচ্যারি
  6. এশিয়া কাপ
  7. এশিয়ান গেমস
  8. এসএ গেমস
  9. কমন ওয়েলথ গেমস
  10. কাবাডি
  11. কুস্তি
  12. ক্রিকেট
  13. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  14. টেনিস
  15. তায়কোয়ান্ডো

শ্রীলংকায় যাচ্ছে নারী ক্রিকেটাররা

parag arman
April 10, 2023 10:23 pm
Link Copied!

ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরে যাচ্ছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। আইসিসি ওমেনস চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে দুই দল। এছাড়া তিন ম্যাচের একটি টি-টোয়েন্টি সিরিজও খেরবে দু’দল। ওয়ানডে ম্যাচগুলো হবে কলম্বোর পি সারা ওভালে। আর কলম্বোরই আরেক ভেন্যু সিংহলিজ স্পোর্টস ক্লাবে হবে টি-টোয়েন্টি ম্যাচগুলো।

আজ সোমবার এক বিবৃতিতে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড জানিয়েছে, আগামী ২৫ এপ্রিল বাংলাদেশ দল শ্রীলঙ্কায় পা রাখবে। এরপর ২৭ এপ্রিল শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্টস একাদশের বিপক্ষে পঞ্চাশ ওভারের একটি প্রস্তুতি ম্যাচ হবে। ২৯ এপ্রিল থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ। বাকি দুটি ম্যাচ হবে ২ এবং ৪ মে। শ্রীলঙ্কার বিপক্ষে এখন পর্যন্ত একটি ওয়ানডে খেলেছে বাংলাদেশ। ২০১৭ সালের ম্যাচটিতে টাইগ্রেসরা হেরেছিল।

আইসিসি ওমেনস চ্যাম্পিয়নশিপে এখন পর্যন্ত একটি সিরিজ খেলেছে বাংলাদেশ। গত বছরের ডিসেম্বরে নিউজিল্যান্ডে সফরে তিন ম্যাচের সিরিজের দুটিই বৃষ্টিতে ভেসে যায়। অন্যটিতে হেরেছে বাংলাদেশ। এবার শ্রীলঙ্কার মাটিতে ওয়ানডে সিরিজ শেষে বাংলাদেশ দল টি-টোয়েন্টি সিরিজের প্রস্তুতি নেবে। এর অংশ হিসেবে ৭ মে শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট’স একাদশের বিপক্ষে ২০ ওভারের একটি প্রস্তুতি ম্যাচ আছে। ৯ মে প্রথম টি-টোয়েন্টি। বাকি দুই ম্যাচ হবে ১১ এবং ১২ মে।