ঢাকাSunday , 30 April 2023
  1. অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ
  2. অ্যাথেলটিক্স
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আরচ্যারি
  6. এশিয়া কাপ
  7. এশিয়ান গেমস
  8. এসএ গেমস
  9. কমন ওয়েলথ গেমস
  10. কাবাডি
  11. কুস্তি
  12. ক্রিকেট
  13. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  14. টেনিস
  15. তায়কোয়ান্ডো

সিঙ্গাপুরকে বিধ্বস্ত করে দ্বিতীয় পর্বে বাংলাদেশ

parag arman
April 30, 2023 8:23 pm
Link Copied!

স্বাগতিক সিঙ্গাপুরকে হারিয়ে এএফসি অনূর্ধ্ব-১৭ নারী চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় পর্বে উঠেছে বাংলাদেশ। প্রতিযোগিতার ‘ডি’ গ্র“পে নিজেদের শেষ ম্যাচে স্বাগতিকদের ৩-০ ব্যবধানে পরাজিত করে বাংলার কিশোরীরা।

সিঙ্গাপুরের জালান বাশার স্টেডিয়ামে, খেলার ২১ মিনিটে সুরভি আকন্দ প্রীতির পেনাল্টি গোলে এগিয়ে যায় বাংলাদেশ। এক গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় গোলাম রব্বানী ছোটনের দল। ৫৫ মিনিটে আবারও পেনাল্টি গোলে ব্যবধান দ্বিগুণ করেন সুরভি।

খেলার ৬২ মিনিটে সিঙ্গাপুরের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন, আরেক ফরোয়ার্ড সুলতানা আক্তার। এই জয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় পর্বে ওঠে বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে তুর্কমেনিস্তানকে ৬-০ গোলে হারিয়েছিলো বাংলার কিশোরীরা।

এএফসি অ-১৭ নারী চ্যাম্পিয়নশীপ বাছাইয়ের রাউন্ড-১ এ ডি গ্রুপের তিন দলের মধ্যে বাংলাদেশ সর্বোচ্চ ছয় পয়েন্ট নিয়ে বাছাইয়ের রাউন্ড -২ নিশ্চিত করেছে। রাউন্ড-১ বাছাইয়ে ৮ গ্রুপে ২৯ দেশ অংশ নিয়েছে। আট গ্রুপের চ্যাম্পিয়ন রাউন্ড-২ বাছাই খেলবে। ১৬-২৪ সেপ্টেম্বর রাউন্ড-২ বাছাই অনুষ্ঠিত হবে। আট দল দুই গ্রুপে হবে। বাছাইয়ের পরবর্তী গ্রুপিং এবং ভেন্যু পরবর্তীতে নির্ধারণ হবে।

বাছাইয়ের রাউন্ড -২ এর দুই গ্রুপের দুই চ্যাম্পিয়ন, রানার্স আপ আগামী বছর ৭-২০ এপ্রিল ইন্দোনেশিয়ায় চূড়ান্ত পর্বে খেলার সুযোগ পাবে। বাছাই পর্ব থেকে যাওয়া চার দলের সঙ্গে সরাসরি খেলার সুযোগ পাবে চার দল। স্বাগতিক ইন্দোনেশিয়ার সঙ্গে জাপান, চীন ও উত্তর কোরিয়া সরাসরি খেলবে ২০১৯ সালে এএফসি অ-১৬ নারী চ্যাম্পিয়নশীপের সেরা তিন হওয়াতে।