ঢাকাTuesday , 29 August 2023
  1. অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ
  2. অ্যাথেলটিক্স
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আরচ্যারি
  6. এশিয়া কাপ
  7. এশিয়ান গেমস
  8. এসএ গেমস
  9. কমন ওয়েলথ গেমস
  10. কাবাডি
  11. কুস্তি
  12. ক্রিকেট
  13. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  14. টেনিস
  15. তায়কোয়ান্ডো

নারী বিশ্বকাপ হকির বাছাইয়ে বাংলাদেশ অষ্টম

parag arman
August 29, 2023 12:53 am
Link Copied!

ফাইভ এ সাইড ওমেন্স ওয়ার্ল্ড কাপ হকি টুর্নামেন্টের বাছাইপর্বে অর্পিতা পাল আরও একটি হ্যাটট্রিক করলেও দলকে জেতাতে পারেন নি। বিফলেই গেলো তার হ্যাটট্রিক। তবে প্রতিযোগিতায় ২০ গোল করে সর্বোচ্চ গোলদাতার পুরষ্কার জিতে নেন বাংলাদেশের অর্পিতা পাল।

ওমানের সালালাহ শহরে সোমবার (২৮ আগস্ট) স্থান নির্ধারণী ম্যাচে চাইনিজ তাইপের কাছে ৮-৫ গোলে হেরেছে বাংলাদেশ। তাতে অষ্টম হয়ে শেষ করলো ১০ দলের এই টুর্নামেন্ট। অথচ এই চাইনিজ তাইপেকেই ২৫ আগস্ট গ্রুপ পর্বে লাল-সবুজের দল ১০-৫ গোলে হারিয়েছিল।

প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এ ম্যাচে বাংলাদেশের মেয়েরা হেরে গেলেও জয় পেতে চাইনিজ তাইপেকে যথেষ্ট ঘাম ঝরাতে হয়েছে। প্রথমার্ধ ৪-৪ গোলে ড্র ছিল। কিন্তু দ্বিতীয়ার্ধে চাইনিজ তাইপে ৪ গোল আদায় করে নিলেও বাংলাদেশ কেবল ১টি গোল করে। ফলে ৮-৫ গোলের হার নিয়ে ফারদিয়া আক্তার রাত্রির দলকে মাঠ ছাড়তে হয়।

চাইনিজ তাইপের বিপক্ষে অর্পিতা পাল হ্যাটট্রিকসহ ৪ গোল করেন। অপর গোলটি করেন আইরিন আক্তার রিয়া। এ টুর্নামেন্টে অর্পিতা ৬ ম্যাচে ২০ গোল করে সর্বোচ্চ গোলদাতা হন। অন্যদিকে সমান ম্যাচ খেলে রিয়া ১৬ গোল করে তৃতীয় সর্বোচ্চ গোলদাতা হয়েছেন। টুর্নামেন্টে বাংলাদেশ ৬ ম্যাচে ৩টি জয় এবং ৩টিতে পরাজিত হয়।