ঢাকাThursday , 21 March 2024
  1. অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ
  2. অ্যাথেলটিক্স
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আরচ্যারি
  6. এশিয়া কাপ
  7. এশিয়ান গেমস
  8. এসএ গেমস
  9. কমন ওয়েলথ গেমস
  10. কাবাডি
  11. কুস্তি
  12. ক্রিকেট
  13. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  14. টেনিস
  15. তায়কোয়ান্ডো

টি স্পোর্টসে দেখা যাবে নারীদের সিরিজ

parag arman
March 21, 2024 1:06 am
Link Copied!

অবশেষে জটিলতা শেষ হয়েছে। বাংলাদেশ-অস্ট্রেলিয়া নারী দলের মধ্যকার সিরিজ সম্প্রচারের ব্যবস্থা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশ সফর বড় ঘটনা। হোক সেটা মেয়েদের ক্রিকেট। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) জন্য এটি একটি বহুল কাঙ্ক্ষিত সিরিজ। যে কারণে আয়োজনে বোর্ডের থেকে কোনো কমতি রাখা হয়নি।

বাংলাদেশ ও শ্রীলঙ্কা পুরুষ দলের সিরিজ চললেও তা ঢাকার বাইরে আয়োজন করা হচ্ছে। সিলেটে টি-টোয়েন্টি সিরিজ ও চট্টগ্রামে ওয়ানডে সিরিজের পর টেস্টও হবে ঐ দুই ভেন্যুতে। কারণ বোর্ড অস্ট্রেলিয়া নারী দলের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি ঢাকায় আয়োজন করতে চেয়েছিল।

বাংলাদেশ নারী দলও অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজটি মিরপুরে খেলতে চেয়েছিল। যাতে তাদের খেলা দেখতে দর্শক মাঠে আসে, সাংবাদিকের উপস্থিতি থাকে, ম্যাচটি ভালো কাভারেজ পায়। সঙ্গে টিভি পর্দায়ও দর্শক থাকবেন এমন আশা নিশ্চয় ছিল নিগার সুলতানা জ্যোতিদের।

কিন্তু ওই আশায় গুড়েবাড়ি। কারণ বাংলাদেশ ও অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দলের মধ্যকার বৃহস্পতিবার (২১ মার্চ) থেকে শুরু হওয়া ওয়ানডে সিরিজটি কোন টেলিভিশন চ্যানেল সরাসরি সম্প্রচার করতে চায়নি। দেশের কোন টিভি কেনেনি সিরিজটির সম্প্রচার স্বর্ত। তবে বিসিবির ডিজিটাল প্লাটফর্মে দেখা যাওয়ার কথা ম্যাচ তিনটি।

অবশেষে সেই সম্প্রচার জটিলতার অবসান হয়েছে। দেশের একমাত্র স্পোর্টস চ্যানেল টি স্পোর্টস সরাসরি সম্প্রচার করবে সিরিজটি।

বাংলাদেশ ও অস্ট্রেলিয়া ২১ মার্চ প্রথম ম্যাচ খেলবে। দ্বিতীয় ওয়ানডে ম্যাচটি খেলবে ২৪ মার্চ এবং শেষ ওয়ানডে ম্যাচটি ২৭ মার্চ মাঠে গড়াবে। এরপর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে দুই দল। টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ৩১ মার্চ, শেষ হবে ৪ এপ্রিল।