ঢাকাFriday , 22 March 2024
  1. অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ
  2. অ্যাথেলটিক্স
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আরচ্যারি
  6. এশিয়া কাপ
  7. এশিয়ান গেমস
  8. এসএ গেমস
  9. কমন ওয়েলথ গেমস
  10. কাবাডি
  11. কুস্তি
  12. ক্রিকেট
  13. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  14. টেনিস
  15. তায়কোয়ান্ডো

অস্ট্রেলিয়ার কাছে বাংলাদেশের বড় পরাজয়

parag arman
March 22, 2024 12:58 am
Link Copied!

বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার কাছে পাত্তাই পেল না বাংলাদেশ। হেরেছে ১১৮ রানের বড় ব্যবধানে। তিন ম্যাচের প্রথম ওয়ানডেতে বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিল বাংলাদেশের মেয়েরা।

আগে ব্যাটিং করে ২১৪ রানের লক্ষ্য দাঁড় করায় অস্ট্রেলিয়ার মেয়েরা। যা খুববেশি বড় ছিল না, অন্তত বিশ্ব ক্রিকেটের বিবেচনায়। কিন্তু মিরপুরের হোম অব ক্রিকেটে বাংলাদেশের মেয়েরা এর আগে কেবল একবারই দুইশ রানের কোটা পার করতে পেরেছে। তাই আজকের লক্ষ্যটাও তাদের জন্য ছিল কঠিন চ্যালেঞ্জের।

সেই চ্যালেঞ্জ মোকাবিলা করতে গিয়ে মুখ থুবড়ে পড়েছেন বাংলাদেশের ব্যাটাররা। ৩৬ ওভারে সবকটি উইকেট হারিয়ে টাইগ্রেসদের ইনিংস থেমেছে মাত্র ৯৫ রানে। ফলাফল ১১৮ রানের হার। স্বাগতিকদের হয়ে সর্বোচ্চ ২৭ রানের ইনিংস খেলেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। এছাড়া দুই অঙ্ক পেরোতে পেরেছেন কেবল আর দুইজন- সোবহানা মোস্তারি (১৭) ও মুর্শিদা খাতুন (১০)।

অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেছেন অ্যাশলি গার্ডনার। এছাড়া দুটি উইকেট পেয়েছেন কিম গ্রাথ। এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে মিরপুরের স্পিনিং আর স্লো উইকেটে শুরুটা ভালো ছিল না অস্ট্রেলিয়ার মেয়েদেরও। অ্যালিসা হিলি, ফোবে লিচফিল্ড, বেথ মুনি কিংবা তাহলিয়া ম্যাকগ্রাদের কেউই নিজেদের চেনাতে পারেননি।

অবশ্য পরে ঠিকই ঘুরে দাঁড়ায় অজি মেয়েরা। অ্যানাবেল সাদারল্যান্ডের অপরাজিত ৭৬ বলে ৫৮ আর অ্যালানা কিংয়ের চল্লিশ পেরোনো ইনিংসের সঙ্গে অ্যাশলি গার্ডনারের ৩২ রানে ভর করে কন্ডিশন অনুযায়ী ২১৩ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ পায় সফরকারীরা।

তবে হারের ম্যাচেও বাংলাদেশের প্রাপ্তি হতে পারে নাহিদা আক্তারের বোলিং। দুই উইকেট শিকার করে নিজের নাম রেকর্ডবুকে তুলেছেন টাইগ্রেস স্পিনার।