ঢাকাFriday , 9 February 2024
  1. অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ
  2. অ্যাথেলটিক্স
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আরচ্যারি
  6. এশিয়া কাপ
  7. এশিয়ান গেমস
  8. এসএ গেমস
  9. কমন ওয়েলথ গেমস
  10. কাবাডি
  11. কুস্তি
  12. ক্রিকেট
  13. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  14. টেনিস
  15. তায়কোয়ান্ডো

শিরিনই ট্র্যাকের রাণী

parag arman
February 9, 2024 10:25 pm
Link Copied!

প্রায় তিন বছর পর অ্যাথলেটিক্স ফিরল নিজের বাড়ি বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। সাবেক-বর্তমান অ্যাথলেটদের পদচারণামুখর ছিল বঙ্গবন্ধু স্টেডিয়াম। ২০২১ সালের আগস্ট থেকে সংস্কার কাজ চলমান থাকায় ফুটবল ও অ্যাথলেটিক্স এই মাঠের বাইরে ছিল এতদিন। প্রতিযোগিতায় খানিকটা ভিন্নতা নিয়ে ফিরল অ্যাথলেটিক্স। নতুন ট্র্যাকের সাথে ছিল ইলেকট্রনিক টাইমিং ও ফটো ফিনিশিং । তবে নতুন কেউ ট্র্যাকের রাণীর সাম্রাজ্যে হানা দিতে পারেনি। এবারও শিরিন আক্তার নিজের শ্রেষ্ঠত্ব ধরে রাখেন।

এক বছর পর অনুষ্ঠিত জাতীয় অ্যাথলেটিক্সের মূল ইভেন্ট ১০০ মিটার স্প্রিন্টে নারী বিভাগে সেরা হন শিরিন। ইলেক্ট্রোনিক্স টাইমিংয়ে ১২.১১ সেকেন্ড সময় নিয়ে দ্রুততম মানবী হন নৌবাহিনীর শিরিন। খেতাবের সংখ্যা হিসাব করলে এটি শিরিনের ১৫তম।

১৫ বার দ্রুততম মানবী হলেও শিরিনের চোখ প্যারিস অলিম্পিকে খেলা। তিনি জানান, ‘জাতীয় চ্যাম্পিয়নশিপে আমি দ্রুততম মানবী হয়েছি ঠিক, তবে আমার লক্ষ্য প্যারিস অলিম্পিকে খেলা। ওয়াইল্ড কার্ড পেলে অবশ্যই আমি প্যারিসের জন্য নিজেকে প্রস্তুত করবো।’

ঘরোয়া অ্যাথলেটিক্সের নিরিখে টাইমিংয়ের উন্নতি করেছেন শিরিন। ২০২২ সালের ডিসেম্বরে সবশেষ আসরে তার টাইমিং ছিল ১২.২০ সেকেন্ড। তবে আন্তর্জাতিক আসরের তুলনায় অবশ্য সময় বেশি নিয়েছেন তিনি।