ঢাকাFriday , 11 August 2023
  1. অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ
  2. অ্যাথেলটিক্স
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আরচ্যারি
  6. এশিয়া কাপ
  7. এশিয়ান গেমস
  8. এসএ গেমস
  9. কমন ওয়েলথ গেমস
  10. কাবাডি
  11. কুস্তি
  12. ক্রিকেট
  13. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  14. টেনিস
  15. তায়কোয়ান্ডো

রুমানাকে সতর্ক করল বিসিবি

parag arman
August 11, 2023 12:49 am
Link Copied!

ফেসবুকে বিতর্কিত পোস্ট দেয়ায় নারী ক্রিকেট তারকা রুমানা আহমেদকে মৌখিক ভাবে সতর্ক করে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। রুমানার এমন স্ট্যাটাসে তার জাতীয় দলে খেলা নিয়ে প্রশ্ন জাগে।

‘নোম মোর ক্রিকেট’ লিখে কয়েকদিন আগে ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছিলেন জাতীয় নারী দলের এই অলরাউন্ডার। ওই ঘটনায় বিসিবির চুক্তিতে থাকা রুমানাকে ডেকে এনে আচরণ বিধির বিষয়ে সাবধান করা হয়েছে। অবশ্য পরে রুমানা তার ভুল বুঝতে পেরেছে এবং তিনি বিষয়টি মেনে নেন। বিসিবি’র উইমেন উইংয়ের চেরম্যান শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, এ সময় রুমানা বোর্ডকে জানিয়েছেন যে এই মুহুর্তে ক্রিকেট থেকে বিদায় নেয়ার কোন ইচ্ছা তার নেই। নারী দলের প্রধান নির্বাচক সাজ্জাদ আহমেদ শিপন এ সময় উপস্থিত ছিলেন।

বিসিবির সর্বশেষ দুটি সিরিজে জাতীয় দলে ডাক পাননি রুমানা। এতে তার মধ্যে হতাশার সৃস্টি হয়েছে বলে ধারনা করা হচ্ছে। রুমানার সঙ্গে আজকের বৈঠকের পর নাদেল বলেন,‘ তিনি খেলবেন এবং খেলতে চান। বিষয়টি অভ্যন্তরীন। আমাদেরও কিছু পরিকল্পনা আছে। একটি শক্তিশালী দল গঠনের লক্ষ্যে আমরা খেলোয়াড়দের পুল সম্প্রসারনের চেস্টা করছি।

তাই খেলোয়াড়দের ইচ্ছা অনুযায়ী সবকিছু হবে না। এখন আমাদের হাতে প্রতিটি পজিশনে একাধিক ক্রিকেটার আছে। কেউ বিরক্ত হতে পারে। তবে দলের জন্য যেটি ভালো হবে সেটিই আমরা করব।’

বিসিবি’র ওই কর্মকর্তা আরো বলেন,‘ এটি আচরণ বিধির বিষয়। আমরা সবসময় এটি তাদের স্মরণ করিয়ে দিই। যতটুকু সম্ভব শালীনভাবে তাদের বিষয়গুলো নিয়ন্ত্রন করার চেস্টা করি। তাদের মনে করিয়ে দেয়া হয় যে সামাজিক যোগাযোগ মাধ্যমে সবকিছু এভাবে দেয়া যায় না। তাদের মনে রাখতে হবে যে তারা চুক্তিভুক্ত খেলোয়াড়। ’

ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে এ পর্যন্ত বাংলাদেশের হয়ে ১৩৪টি ম্যাচ খেলা রুমানা গত ৫ আগস্ট ফেসবুকে ওই স্ট্যাটাসটি দেন। আসলে নারী দলের ক্যাম্পে সুযোগ না পাওয়ার হতাশা থেকেই এমন স্ট্যাটাসটি দিয়েছেন তিনি।

সর্বশেষ গত বছর ডিসেম্বরে বাংলাদেশের হয়ে একটি ওয়ানডে এবং চলতি বছর ফেব্রুয়ারিতে একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন রুমানা।