ঢাকাSunday , 5 March 2023
  1. অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ
  2. অ্যাথেলটিক্স
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আরচ্যারি
  6. এশিয়া কাপ
  7. এশিয়ান গেমস
  8. এসএ গেমস
  9. কমন ওয়েলথ গেমস
  10. কাবাডি
  11. কুস্তি
  12. ক্রিকেট
  13. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  14. টেনিস
  15. তায়কোয়ান্ডো

প্রদর্শনী ম্যাচ খেলতে পাকিস্তানের জাহানারা

parag arman
March 5, 2023 4:26 pm
Link Copied!

ভারতের মাটিতে শুরু হয়েছে নারীদের আইপিএল। পিছিয়ে থাকতে চায় না পাকিস্তানও। এই বছরের সেপ্টেম্বরে নারী টি-টোয়েন্টি লিগ চালু করতে চায় পাকিস্তান ক্রিকেট বোর্ড-পিসিবি। আর তাই চলমান পিএসএলের মধ্যেই নারী ক্রিকেটারদের তিনটি প্রদর্শনী ম্যাচের আয়োজন করছে তারা। ম্যাচগুলো খেলতে আমন্ত্রণ পেয়েছেন বাংলাদেশের পেসার জাহানারা আলমও। তার আমন্ত্রণ পাওয়ার খবর জানা যায় পিসিবির এক বিজ্ঞপ্তিতে।

এই তিনটি প্রদর্শনী ম্যাচের জন্য দুটি দলও গঠন করেছে পিসিবি। দলগুলোর নাম রাখা হয়েছে অ্যামাজন ও সুপার উইমেন। এদের স্কোয়াডও ঘোষণা করেছে পিসিবি। বাংলাদেশের জাহানারা আলম খেলবেন সুপার উইমেন দলে। দুই দলে ৭ দেশের মোট ১০ বিদেশিকে রাখা হয়েছে।

জাহানারাদের দলে আছেন- শ্রীলঙ্কার চামারি আতাপাত্তু, ইংল্যান্ডের ড্যানি ওয়েইট, সাউথ আফ্রিকার লরা উলভার্ট ও নিউজিল্যান্ডের লিয়া তাহুহু। দলটির নেতৃত্ব দেবেন নিদা দার। অপরদিকে, অ্যামাজন নামের দলটির নেতৃত্বে আছেন বিসমাহ মারুফ।

জাহানারার অধিনায়ক নিদা দার বলেন, ‘এই প্রদর্শনী ম্যাচগুলো আমাদের উদীয়মান খেলোয়াড়দের তাদের প্রতিভা তুলে ধরার সুযোগ করে দেবে। বিদেশের যেসব খেলোয়াড় অংশ নিচ্ছে, তাদের অভিজ্ঞতা থেকে স্থানীয়রা অনেক কিছু শিখতে পারবে।’

পিসিবি জানিয়েছে, ম্যাচ তিনটিতে ৭ দেশের শীর্ষস্থানীয় ১০ জন বিদেশি অংশ নেবেন। তাদের এই অংশগ্রহণকে পাকিস্তান উইমেন্স লিগের ছোট পদক্ষেপ হিসেবেই দেখছে পিসিবি। তিনটি প্রদর্শনী ম্যাচই অনুষ্ঠিত হবে পিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে।

পিএসএল চলাকালে স্থানীয় সময় বেলা ২ টায় শুরু হবে নারীদের ম্যাচ। এক ম্যাচে সর্বোচ্চ তিনজন করে বিদেশি খেলাতে পারবেন। আর তাই তিনটি ম্যাচ খেলার সুযোগ নাও হতে পারে জাহানারার।