ঢাকাWednesday , 6 December 2023
  1. অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ
  2. অ্যাথেলটিক্স
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আরচ্যারি
  6. এশিয়া কাপ
  7. এশিয়ান গেমস
  8. এসএ গেমস
  9. কমন ওয়েলথ গেমস
  10. কাবাডি
  11. কুস্তি
  12. ক্রিকেট
  13. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  14. টেনিস
  15. তায়কোয়ান্ডো

এবার র‍্যাংকিংয়েও বড় লাফ স্বর্নার

parag arman
December 6, 2023 12:15 am
Link Copied!

ঘরের মাঠে দাপট দেখানোর পর এবার দক্ষিণ আফ্রিকার মাটিতে স্বাগতিক দলকে টি-টোয়েন্টি ম্যাচে হারিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। নারীদের ক্রিকেটে আসছে একের পর এক সাফল্য। সেই ম্যাচে ৫ উইকেট শিকার করা স্বর্ণা আক্তার এবার বড় লাফ দিয়েছেন আইসিসি টি-টোয়েন্টি র‍্যাংকিংয়েও।

আইসিসির সর্বশেষ প্রকাশিত র‍্যাংকিংয়ে বোলারদের মধ্যে ৪৬ ধাপ উন্নতি করে ১০৫ নম্বরে উঠে এসেছেন স্বর্ণা। এছাড়া অলরাউন্ডারদের র‍্যাংকিংয়ে ৩৮ ধাপ উন্নতি করে ৭৯ নম্বরে উঠেছেন স্বর্ণা। এছাড়া বোলারদের র‍্যাংকিংয়ে পাঁচ ধাপ উন্নতি করে ২৪তম স্থানে উঠেছেন রাবেয়া খান। অলরাউন্ডারদের র‍্যাংকিংয়ে ১২ ধাপ এগিয়ে ৬৩তম স্থানে উঠেছেন তিনি। অন্যদিকে ৩ ধাপ উন্নতি করে ফাহিমা খাতুন উঠেছেন ৪৬ নম্বরে।

ব্যাটারদের র‍্যাংকিংয়ে ১ ধাপ এগিয়ে ১৯তম স্থানে উঠেছেন নিগার সুলতানা জ্যোতি। ওপেনার মুর্শিদা খাতুন ৭ ধাপ উন্নতি করে উঠে এসেছেন ৪১তম স্থানে।

সম্প্রতি ঘরের মাঠে পাকিস্তানকে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজে হারায় বাংলার মেয়েরা। সেই সুখস্মৃতি নিয়ে দক্ষিণ আফ্রিকার মাটিতে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলতে গিয়েছিলেন নিগাররা। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ১৩ রানে হারিয়ে শুভসূচনা করে বাংলাদেশ।

আগামীকাল ৬ ডিসেম্বর সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। প্রথম ম্যাচ জেতায় সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে বাংলার বাঘিনীরা।