ঢাকাWednesday , 17 January 2024
  1. অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ
  2. অ্যাথেলটিক্স
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আরচ্যারি
  6. এশিয়া কাপ
  7. এশিয়ান গেমস
  8. এসএ গেমস
  9. কমন ওয়েলথ গেমস
  10. কাবাডি
  11. কুস্তি
  12. ক্রিকেট
  13. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  14. টেনিস
  15. তায়কোয়ান্ডো

দ্য বেস্টের উপস্থাপনা করলেন বাংলাদেশী রেশমিন

parag arman
January 17, 2024 12:28 am
Link Copied!

আর্লিং হল্যান্ড ও কিলিয়ান এমবাপ্পেকে টপকে বর্ষসেরা ফুটবলারের পুরস্কার ফিফা দ্য বেস্ট জিতলেন লিওনেল মেসি। বিশ্বকাপ জেতার পর গত বছর লিওনেল মেসি পেয়েছিলেন অষ্টম ব্যালন ডি’অর। গতকাল সোমবার লন্ডনে ফিফার সর্বোচ্চ পুরস্কারও গেল তার দখলে।

এনিয়ে তৃতীয়বার দ্য বেস্ট হলেন আর্জেন্টিনা অধিনায়ক। ২০১৯ ও ২০২২ সালেও ফিফার বর্ষসেরা হন মেসি। তবে এই অনুষ্ঠানে তিনি ছিলেন না। তার হয়ে পুরস্কার বুঝে নেন অনুষ্ঠানের সঞ্চালক থিয়েরি অঁরি।

এই মঞ্চে সাবেক ফরাসি ফুটবলার অঁরির সঙ্গে সহ-সঞ্চালক হিসেবে ছিলেন রেশমিন চৌধুরী। ৪৬ বছর বয়সী এই বাংলাদেশি বংশোদ্ভূত একজন ব্রিটিশ স্পোর্টস সাংবাদিক। তিনি বর্তমানে টিএনটি স্পোর্টসের প্রিমিয়ার লিগের ম্যাচ সম্প্রচারের একজন উপস্থাপক হিসেবে কাজ করছেন। এছাড়া বিবিসি স্পোর্টসে নারী ফুটবলের প্রধান টুর্নামেন্টগুলি কাভার করার পাশাপাশি স্কাই স্পোর্টসে উইমেনস সুপার লিগের কাভারেজ উপস্থাপনের দায়িত্ব আছেন।

তিনি বেইন স্পোর্টসে কাতারে ফিফা বিশ্বকাপ, টোকিও ২০২০ অলিম্পিক গেমস, ইউরোস্পোর্ট ও ডিসকভারি প্লাসের সাথে বেইজিং ২০২২ শীতকালীন অলিম্পিকের উপস্থাপক হিসেবে ছিলেন।

ফিফা দ্য বেস্টের অনুষ্ঠানে অবশ্য এবারই প্রথম সঞ্চালক হিসেবে নন রেশমিন। তিনি এর আগে ২০২০ ও ২০২১ ইভেন্টেও এই দায়িত্ব পালন করেছেন।

সংবাদমাধ্যম থেকে জানা যায়, রেশমিন চৌধুরী একজন মুক্তমনা বাঙালি মুসলিম পরিবারের মেয়ে। ১৯৭৭ সালের ১৬ ডিসেম্বর তার জন্ম হয় লন্ডনে। তিনি ইউনিভার্সিটি অব বাথ থেকে পলিটিক্স ও ইকোনোমিক্সে ২০০৩ সালে গ্র্যাজুয়েশন করেছেন। পরে হারলো কলেজ থেকে সাংবাদিকতার ওপর পোস্ট গ্র্যাজুয়েশন সম্পন্ন করেন।