ঢাকাMonday , 4 December 2023
  1. অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ
  2. অ্যাথেলটিক্স
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আরচ্যারি
  6. এশিয়া কাপ
  7. এশিয়ান গেমস
  8. এসএ গেমস
  9. কমন ওয়েলথ গেমস
  10. কাবাডি
  11. কুস্তি
  12. ক্রিকেট
  13. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  14. টেনিস
  15. তায়কোয়ান্ডো

বাংলাদেশে নাকাল সিঙ্গাপুর

parag arman
December 4, 2023 8:18 pm
Link Copied!

দ্বিতীয় ও শেষ প্রীতি ম্যাচে সিঙ্গাপুরকে ৮-০ গোলের বড় ব্যবধানে বিধ্বস্ত করেছে বাংলাদেশ নারী ফুটবল দল। কমলাপুর স্টেডিয়ামে খেলার প্রথমার্ধেই ৩-০ ব্যবধানে এগিয়ে যায় স্বাগতিকরা। দুটি করে গোল করেন তহুরা খাতুন ও ঋতুপণা চাকমা।প্রথম প্রীতি ম্যাচে পরাজয়ের প্রতিশোধ নেওয়ার পাশাপাশি দ্বিতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশকে চ্যালেঞ্জ জানাতে চেয়েছিলো সিঙ্গাপুরের নারী ফুটবলাররা। কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে, সেটি তো পারেই নি উল্টো টাইগ্রেসদের কাছে ৮-০ গোলে বিধ্বস্ত হয় সফরকারীরা।

শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে থাকা বাংলাদেশ এগিয়ে যায় খেলার ১৬ মিনিটে, তহুরা খাতুনের দারুণ এক গোলে। এই গোলের রেশ না কাটতেই ১৮ মিনিটে ঋতুপর্ণার গোলে ব্যবধান দ্বিগুণ করে টাইগ্রেসরা। র‌্যাংকিংয়ে ১২ ধাপ এগিয়ে থাকা সিঙ্গাপুরকে কোনো পাত্তাই দেয়নি বাংলাদেশ নারী ফুটবল দল। ২৪ মিনিটে সানজিদার শট সিঙ্গাপুরের গোলকিপার গ্রিপে নিতে ব্যর্থ হলে, ফিরতি বল জালে পাঠিয়ে বাংলাদেশকে প্রথমার্ধেই ৩-০ ব্যবধানে লিড এনে দেন তহুরা খাতুন।

বিরতি থেকে ফিওে সিঙ্গাপুরের গোলবার লন্ডভন্ড করে সাইফুল বারী টিটুর শিষ্যরা। শুধু গোল নয়, দারুণ ফুটবলশৈলি উপহার দেন, সাবিনা- মারিয়া মান্ডা-সানজিদার। ৫৭ মিনিটে সানজিদার পর ৬২ মিনিটে ঋতুপর্ণা চাকমার গোলে ৫-০ তে লিড নেয় বাংলাদেশ।

৭৫ মিনিটে অধিনায়ক সাবিনা খাতুন ব্যবধান ৬-০ করেন। সিঙ্গাপুরের জালে গোল উৎসবের দিনে ৮৭ মিনিটে বদলি খেলোয়াড় সুমাইয়া সপ্তম এবং যোগ করা সময়ের প্রথম মিনিটে শামসুন্নাহার জুনিয়র অষ্টম গোলটি করেন।

এর আগে ২০১০ সালে ভুটানের বিপক্ষে ১০-০ গোলে সবচেয়ে বড় জয় পেয়েছিলো বাংলাদেশ। এবার ফিফা র‌্যাংকিংয়ে ১২ ধাপ এগিয়ে থাকা সিঙ্গাপুরকে ৮-০ গোলে বিধ্বস্ত করলো সাবিনা-সানজিদা-মারিয়ারা।