ঢাকাTuesday , 1 August 2023
  1. অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ
  2. অ্যাথেলটিক্স
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আরচ্যারি
  6. এশিয়া কাপ
  7. এশিয়ান গেমস
  8. এসএ গেমস
  9. কমন ওয়েলথ গেমস
  10. কাবাডি
  11. কুস্তি
  12. ক্রিকেট
  13. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  14. টেনিস
  15. তায়কোয়ান্ডো

ভিয়েতনামকে হারিয়ে নকআউট পর্বে নেদারল্যান্ডস

parag arman
August 1, 2023 11:57 pm
Link Copied!

নারী বিশ্বকাপের গ্রুপ পর্ব পার হয়ে শেষ ষোলতে জায়গা পেতে ভিয়েতনামের নারীদের উপর রীতিমত নৃশংসতা চালিয়েছে নেদারল্যান্ডস। আজ এশিয়ান দল ভিয়েতনামকে ৭-০ গোলের বিশাল ব্যবধানে হারিয়ে গ্রুপ সেরা হিসেবে নকআউট পর্ব নিশ্চিত করেছে ডাচ দলটি।

টুর্নামেন্টে এই পর্যন্ত সবচেয়ে বড় ব্যবধানের এই জয়ের পথে ডাচদের হয়ে জোড়া গোল করেছেন এসমি ব্রুগস ও জিল রুর্ড। এর আগে মরক্কোর বিপক্ষে ৬-০ গোলে জয়লাভ করেছিল জার্মানি । সেটিই ছিল টুর্নামেন্টের সবচেয়ে বড় ব্যবধানের ফলাফল।

ম্যাচের প্রথম ২৩ মিনিটের মধ্যেই চার গোলে এগিয়ে যায় ডাচরা। অপরদিকে ম্যাচের প্রথম মিনিট থেকেই চাপে ছিল ভিয়েতনাম। দীর্ঘ ৯০ মিনিটের ওই ম্যাচে তাদের পোস্ট লক্ষ্য করে অন্তত ৪২টি শট নিয়েছে ডাচ খেলোয়াড়রা।

ম্যাচের অস্টম মিনিটেই গোলের খাতা খোলেন লিকে মার্টেন্স। ভাসানো শটে ভিয়েতনামের গোল রক্ষক থি কিম থান ট্রানকে পরাস্ত করেন তিনি। তিন মিনিট পর ব্যবধান দ্বিগুন করেন কাটজা হেইজ। ১৮ মিনিটে অসাধারণ দক্ষতায় ব্রুগস তৃতীয় গোল করার পর ভলির সাহায্যে ২৩তম মিনিটে ডাচদের ৪-০ ব্যবধানে পৌঁছে দেন রুর্ড। বিরিতে যাবার মুহুর্তে ৪৫ মিনিটে ড্যানিয়েলে ফন ডি ডঙ্ক ফিরতি বল জালে জড়িয়ে ৫-০ ব্যবধানে পৌঁছে দেন ডাচদের লিড।

বিরতির পর ম্যাচের ৫৭ মিনিটে ব্রুগস এবং ৮৩ মিনিটে রুর্ড আরো একটি করে গোল করলে ৭-০ ব্যবধানের বড় ব্যবধানে জয় পায় নেদারল্যান্ডস।