ঢাকাSunday , 30 July 2023
  1. অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ
  2. অ্যাথেলটিক্স
  3. আইপিএল
  4. আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি
  5. আরচ্যারি
  6. এশিয়া কাপ
  7. এশিয়ান গেমস
  8. এসএ গেমস
  9. কমন ওয়েলথ গেমস
  10. কাবাডি
  11. কুস্তি
  12. ক্রিকেট
  13. টি-টোয়েন্টি বিশ্বকাপ
  14. টেনিস
  15. তায়কোয়ান্ডো

সুইডেনের জয় ব্রাজিলের হার

parag arman
July 30, 2023 1:10 am
Link Copied!

নারী বিশ্বকাপ ফুটবলে সুইডেন জিতলেও হেরে গেছে ব্রাজিল। শনিবার গ্রুপের দ্বিতীয় ম্যাচে ফ্রান্সের কাছে ১-২ ব্যবধানে পরাজিত হয় ব্রাজিল। তবে অন্য ম্যাচে ইটালিকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে সুইডেন। জামাইকা ১-০ ব্যবধানে হারিয়েছে পানামাকে।

ফ্রান্সের হয়ে গোল করেন ইউজিনি লে সমার এবং ওয়েন্ডি রেনার্ড। ১৩ মিনিটে হেডে গোলের সুযোগ নষ্ট করেছিলেন লে সমার। চার মিনিট পরেই গোল করেন তিনি। সাকিনা কারাচুইয়ের লম্বা ভাসানো বল বক্সের মধ্যে লে সমারের উদ্দেশে হেড করেন কাদিদিয়াতু দিয়ানি। সেই পাসে হেডেই গোল করেন লে সমার। ব্রাজিলের গোলকিপার লেটিসিয়ার কোনও সুযোগই ছিল না বাঁচানোর।

ব্রাজিল অবশ্য ম্যাচে ফেরে দ্বিতীয়ার্ধে। ৫৮ মিনিটে সমতা ফেরান ডেবিনহা। ফ্রান্সের বক্সে দ্রুত পাস খেলেন ব্রাজিলের ফুটবলাররা। ডেবিনহা বল নিয়ন্ত্রণ করে ডান পায়ের শটে গোল করেন। লে সমারকে ৬৬ মিনিটে তুলে নেওয়া হয়। কিন্তু ফ্রান্সের জয় তাতে আটকায়নি। প্রথম ম্যাচে চোট পেয়েছিলেন রেনার্ড। ৮৩ মিনিটে কর্নার থেকে ফাঁকায় হেডে গোল করেন তিনি।

ইটালি প্রথম ম্যাচে হারিয়েছিল আর্জেন্টিনাকে। শনিবার পাঁচ গোল খেল তারা। সুইডেন উঠে গেল নকআউটে। ধীরগতিতে শুরু করা সুইডেন আচমকাই তেড়েফুড়ে খেলা শুরু করে প্রথমার্ধের একটু আগে। ৩৯ মিনিটে প্রথম গোল করেন আমান্ডা ইলেস্টেট। পাঁচ মিনিট পরে ব্যবধান বাড়ান ফ্রিডোলিনা রলফো। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে গোল স্টিনা ব্ল্যাকস্টেনিয়াসের। দ্বিতীয়ার্ধ শুরুর পাঁচ মিনিটের মধ্যে দ্বিতীয় গোল করেন আমান্ডা। ম্যাচের একেবারে শেষ সময়ে গোল রেবেকা ব্লমভিস্টের।